বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন
ই-পেপার

সামাজিক সম্প্রীতি ও জীবন দক্ষতা মূলক কর্মশালা অনুষ্ঠিত

প্রতিনিধি নাম: / ৪১ বার
সময় : শনিবার, ২৯ মে, ২০২১, ৯:২২ পূর্বাহ্ন

 

নয়ন বাবু, নওগাঁ : নওগাঁ জেলার পত্নীতলা উপজেলা দিবর ইউনিয়নের চকসহবত গ্রামে শারীরিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরে, দি- হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগিতায় সামাজিক সম্প্রীতি ও জীবন দক্ষতা মূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

চকসহবত ইয়ূথ ইউনিট এর উদ্যোগে ১৭ মে বিকেলে বিভিন্ন সম্প্রদায়ের ২২ জন ব্যাক্তি ও ইয়ূথ অংশগ্রহন করেন।
কর্মশালা পরিচালনা করেন ইউনিয়ন ইয়ূথ ফোরাম ও উপজেলা ফোরাম কো- অর্ডিনেটর মোস্তাকিম বিল্লাহ, ও চকসহবত ইয়ূথ ইউনিট সদস্য কামরুন্নাহার।

উপস্থিত ছিলেন চকসহবত জামে মসজীদের পেশ ঈমাম ময়নুল ইসলাম। উপস্থিত ছিলেন দেলোয়ার হোসেন (নয়ন), কাফিজ উদ্দীন।

ময়নুল ইসলাম বলেন, আমাদের এলাকায় বিভিন্ন ধর্মের, পেশার জনগন বসবাস করে কিন্তু তাদের কে ছোট ভাবা যাবে না কারন তাও মানুষ। সংবিধানে আছে আইনের চখে সকলে সমান। সকলে মিলে সম্প্রীতি নিয়ে বসবাস করলে দেশের উন্নয়ন ঘটবে।

দেলোয়ার হোসেন বলেন, এই কর্মশালা থেকে সংঘাতের মাশুল সম্পর্কে অবগত হলাম, নাগরিকের অধিকার কি তাও যানলাম, অংশগ্রহনকারীরা অন্যের মার্যাদা ও নিরাপত্তাকে গুরুত্ব দিতে প্রতিশ্রুতিবদ্ধ হয়।

যে সকল মহান আদর্শ আমাদের বীর জনগণকে জাতীয় মুক্তি সংগ্রামে আত্মনিয়োগ ও বীর শহীদদিগকে প্রাণোৎসর্গ করিতে উদ্বুদ্ধ করিয়াছিল -জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার সেই সকল আদর্শ এই সংবিধানের মূলনীতি হইবে।

আমরা আরও অঙ্গীকার করিতেছি যে, আমাদের রাষ্ট্রের অন্যতম মূল লক্ষ্য হইবে গণতান্ত্রিক পদ্ধতিতে এমন এক শোষণমুক্ত সমাজতান্ত্রিক সমাজের প্রতিষ্ঠা- যেখানে সকল নাগরিকের জন্য আইনের শাসন, মৌলিক মানবাধিকার এবং রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সাম্য, স্বাধীনতা ও সুবিচার নিশ্চিত হইবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,২১০,৯৮২
সুস্থ
১,০৩৫,৮৮৪
মৃত্যু
২০,০১৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৬,২৩০
সুস্থ
১৩,৪৭০
মৃত্যু
২৩৭
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর