শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০২:০২ অপরাহ্ন
ই-পেপার
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁও পীরগঞ্জে বিকাশ ব্যবসায়ী হত্যায় জড়িত ৩ জন আটক লকডাউন এর সপ্তম দিনেও আগৈলঝাড়ার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা গলাচিপায় রুহুল হত্যা মামলার প্রধান দুই আসামি গ্রেপ্তার রাজশাহী সাইবার ক্রাইম টিমের জালে আটক এক প্রতারক রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত আইডিয়াল কলেজ,ধানমন্ডিতে স্নাতক(সম্মান)শ্রেণিতে ভর্তি চলছে। নড়াইল কালিয়ার ৪ নং মাউলি ইউপি সাবেক চেয়ারম্যান মুন্সী জহিরুল হক জুংগু মৃত্যুবরন করেন । নড়াইল জেলার কঠোর লকডাউন প্রশাসনের দুর্বল বলেছেন সাংবাদিক এনামুল হক ক্যান্সারে আক্রান্ত পিতা’কে বাঁচানোর আকুতি কলেজ পড়ুয়া মেয়ের নড়াইল জেলাব্যাপী সরকার কতৃক কঠোর লকডাউনের ঘোষনাকে অমান্য করছে জনগন।

লক-ডাউনে মাঠে প্রশাসন, লুকোচুরি খেলায় মেতে উঠেছে জনগণ

আঃ হামিদ মধুপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ / ৩১ বার
সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১, ২:১৮ অপরাহ্ন

সরকার ঘোষিত করোনা ভাইরাস সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে টাঙ্গাইলের মধুপুর উপজেলা প্রশাসন ও পুলিশের সাথে লুকোচুরি খেলায় মেতে উঠেছে সাধারণ জনগণ।

১জুলাই বৃহস্পতিবার থেকে ৭ জুলাই সারাদেশে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এতে মধুপুরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিধিনিষেধ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিদিনেই প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা করা হচ্ছে অসংখ্য মানুষ কে। তবুও জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে পারছেন না প্রশাসন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় ১ম দিন, ২য় দিন ৩য় দিনের চিত্রের সাথে ৪ র্থ ও ৫ ম দিন, রবি ও সোমবারের চিত্র অনেকটাই ভিন্ন দেখা গেছে। ধীরে ধীরে জনগণ কারণে অকারণে ঘর থেকে বের হয়ে বিভিন্ন অজুহাতে বাহিরে ঘুরাফেরা করতে দেখা গেছে।

শহরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপরতায় সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন হলেও উপজেলার বাইরে গ্রামাঞ্চলের হাট বাজার গুলোতে দেখা গেছে ভিন্নচিত্র। মধুপুর উপজেলার গারোবাজার, মোটের বাজার, পিরোজপুর, মির্জাবাড়ী, মালিরবাজার, দোখলা, শোলাকুড়ী,জলছত্র, কাকরাইদ, আশ্রাবাজার, কুড়ালিয়া বাজার, ও মধুপুর সদর সহ বেশ কয়েকটি বাজার ঘুরে সরজমিনে দেখা গেছে, কেউ মানছে না সরকার ঘোষিত বিধিনিষেধ। দোকান পাট খোলা রেখে বেচাকেনা চলছে অনায়াসেই। চায়ের দোকানে চলছে জমজমাট আড্ডা।টেলিভিশন ছেড়ে দিয়ে মনের সুখে চা পান করছেন আর টিভি দেখছেন। মুখে মাস্ক ব্যবহার করছে না অনেকেই। স্বাস্থ্যবিধির বালাই নেই বললেই চলে গ্ৰামঞ্চালের মানুষের মধ্যে। এসব এলাকায় মাঝে মাঝে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দিলেও তাদের উপস্থিতি টের পেয়ে মুহূর্তে দোকান পাট বন্ধ করে চলে যাচ্ছে দোকানদারেরা। দৌড়ে পালাচ্ছে ক্রেতা বিক্রেতারা।কেউ কেউ আবার শাটার লাগিয়ে দোকানের ভিতর বসে থাকতে দেখা গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল চলে গেলে আবারও দোকানপাট খুলে বেচাকেনা করছে। এ যেন প্রসাশনের সাথে নতুন খেলায় মেতে ওঠেছে জনগণ।

যাত্রীর সংখ্যা কম থাকলেও রিকশা, ব্যাটারি চালিত অটোরিকশা চলছে হরদম। সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ আরোপের পর দেখা যায় রবিবার,ও সোমবারের চিত্র আরো ভিন্ন। দোকানপাট অর্ধেক সাটার ফেলে সামনে দুই একজন দাড়িয়ে থাকে আর ভেতরে বেচাকেনা করতে দেখা গেছে। কঠোর বিধিনিষেধর বেঁধে দেয়া নির্দিষ্ট ৭ দিনের মধ্যে যতই দিন যাচ্ছে ততই কঠোর বিধিনিষেধ বাস্তবায়নের পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,২২৬,২৫৩
সুস্থ
১,০৫০,২২০
মৃত্যু
২০,২৫৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর