শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন
ই-পেপার
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
সাপাহারে ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত মানুষ মানুষের জন্য সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হুইল চেয়ার বিতরণ মোখলেসুর রহমান কে বিজয়ী করার এর নৌকা প্রতীকের বিশাল প্রচার মিছিল ময়মনসিংহে ট্রেনে কাটা পরে ২জনের মৃত্যুঃ তানোর মুন্ডুমালা পৌর আ’লীগের বর্ধিত সভায় এমপি ফারুক চৌধুরী আগৈলঝাড়ায় নূর মোহাম্মদ গাজী স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত এমপি ইঞ্জিঃ এনামুলের সাথে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ নড়াইলে এক কৃষকে হত্যার পর ১জন আসামী আটক দেশে কোন ধর্মের মানুষ শান্তিতে নেই:বললেন বিএনপির যুগ্ন মহাসচিব এমপি হারুন নড়াইল জেলার ইতনা ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান টগর মৃত্যবরন করলেন।

রাজশাহীতে চলন্ত ট্রেনে জন্ম নিল নবজাতক সন্তান

প্রতিনিধি নাম: / ২২ বার
সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৭ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

কুষ্টিয়ার দৌলতপুর থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আসছিলেন সন্তান প্রসব করার জন্য। কিন্তু ট্রেনে ওঠে প্রসব বেদনা। এরপর চলন্ত ট্রেনের মধ্যেই জন্ম নিল সেই নবজাতক সন্তান। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে আন্তঃনগর ট্রেন সাগরদাঁড়ি এক্সপ্রেসে।

বর্তমানে মা ও নবজাতক দু’জনই সুস্থ আছেন। ট্রেনটি রাজশাহী রেলেওয়ে স্টেশনে আসার পর মা ও নবজাতক শিশুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনাটি জানাজানি হওয়ার পর উৎসুক জনতা রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে ওই মা ও নবজাতককে একনজর দেখার জন্য ভিড় জমায়।

সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সন্তান প্রসবের জন্য আসছিলেন ওই প্রসূতি। খুলনা থেকে ছেড়ে আসা সাগর সাগরদাঁড়ি ট্রেনটিতে কুষ্টিয়ার দৌলতপুর থেকে উঠেছিলেন ওই প্রসূতি। বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে ট্রেনটি রাজশাহীর নাটোরের আব্দুলপুর স্টেশনের কাছে আসলে ওই প্রসূতি সন্তান প্রসব করেন। ওই প্রসূতির নাম সাবিনা ইয়াসমিন। তিনি সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের ‘ছ’ বগিতে ছিলেন। ট্রেনে ওঠার পরপরই তার প্রসব বেদনা শুরু হয়। তাৎক্ষণিক বিষয়টি ট্রেনের কন্ডাক্টিং গার্ড রুবায়েত হাসান জানতে পারেন। তিনি বিষয়টি গার্ড ইনচার্জ আজিমুল হোসেনকে জানালে ট্রেনের মাইকে সন্তান প্রসবের ব্যাপারে একজন চিকিৎসকের সাহায্য কামনা করা হয়।

এদিকে, ট্রেনের মাইকে ঘোষণা শুনে একজন নারী চিকিৎসক ট্রেনের নির্ধারিত কামড়ায় গিয়ে ওই নারীর সন্তান প্রসব করান। সন্তান প্রসবের পর রাত সাড়ে ১০টার দিকে সন্তানসহ তিনি রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছান। পরে তাকে রেলওয়ে হাসপাতালে অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রাজশাহী রেলওয়ে স্টেশনে থাকা জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুর ইসলাম জানান, ওই প্রসূতি তার সন্তান দু’জনই সুস্থ আছেন। এরপরও বাড়তি সতর্কতার জন্য তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের যাত্রী ও রেলওয়ে স্টেশন এলাকার মানুষের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সূত্র: বিডি প্রতিদিন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৬,৯০৭
সুস্থ
১,৫৩০,০৮৩
মৃত্যু
২৭,৮০১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর