বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:২১ পূর্বাহ্ন
ই-পেপার

রাজশাহীতে এবার নকল প্রসাধনীর কারখানার সন্ধান

প্রতিনিধি নাম: / ১২২ বার
সময় : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১, ১২:৪১ অপরাহ্ন

মোঃ আলাউদ্দিন মন্ডল রাজশাহী
গতকাল মঙ্গলবার রাতে পুলিশ ওই কারখানায় অভিযান চালায়। এ সময় প্রস্তুতকারককে শওকত আলী (৩৮) গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তার শওকত সিরাজগঞ্জের উল্লাপাড়ার কয়ড়াসরাতলার আওয়াল আলী খন্দকারের ছেলে। বুধবার (২৮ এপ্রিল) দুপুরে তাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।
নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানিয়েছেন গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর সাগরপাড়ার কাচাবাজার এলাকায় ২৮৮ নম্বর বাড়িতে অভিযান চালায় ডিবি। এ সময় হাবিব মঞ্জিল নামের বাড়ির নিচতলা থেকে নকল প্রসাধনী ও তৈরির মালামাল উদ্ধার করা হয়। ওই বাড়িতে তিনি নকল প্রসাধনী সামগ্রী তৈরীর কারখানা গড়ে তোলেন।পুলিশ জানায়, গ্রেপ্তার শওকাত আলী ওই বাড়ির ভাড়াটিয়া। সওকাত আলীর ঘরে বিভিন্ন প্রকার দেশী-বিদেশী কোম্পানীর মোড়ক যুক্ত নকল প্রসাধীন মজুদ করে রাখেন। এছাড়া তিনি বিক্রিও করেন।
এছাড়া রাজশাহী নগর ও নগরের বাইরের বিভিন্ন বিউটি পার্লর, জেন্টস পার্লার, সেলুন ও কসমেটিক্স এর দোকানে সরবারহ করে থাকে এই নকল প্রসাধনীগুলো। অভিযানকালে ওই বাড়ি থেকে বিভিন্ন নকল প্রসাধনীগুলো জব্দ করে পুলিশ। জব্দকৃত মালামালের বাজার মূল্য চার লাখ ৫১ হাজার ৪৫০ টাকা বলে পুলিশ জানায়।
এর আগে রাজশাহী নগরের ভদ্রা এলাকায় নকল ওষুধ তৈরীর কারখানার সন্ধান পায় গোয়েন্দা পুলিশ। পরে সেখানে অভিযান চালিয়ে ৭১ লাখ টাকার নকল ওষুধসহ দুইজনকে গ্রেপ্তার করে। কয়েকটি নামি-দামি কোম্পানীর নামে সেখানে নকুল ওষুধ তৈরী করে বাজার-জাত করা হতো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,২১০,৯৮২
সুস্থ
১,০৩৫,৮৮৪
মৃত্যু
২০,০১৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৬,২৩০
সুস্থ
১৩,৪৭০
মৃত্যু
২৩৭
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর