শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন
ই-পেপার
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
সাপাহারে ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত মানুষ মানুষের জন্য সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হুইল চেয়ার বিতরণ মোখলেসুর রহমান কে বিজয়ী করার এর নৌকা প্রতীকের বিশাল প্রচার মিছিল ময়মনসিংহে ট্রেনে কাটা পরে ২জনের মৃত্যুঃ তানোর মুন্ডুমালা পৌর আ’লীগের বর্ধিত সভায় এমপি ফারুক চৌধুরী আগৈলঝাড়ায় নূর মোহাম্মদ গাজী স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত এমপি ইঞ্জিঃ এনামুলের সাথে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ নড়াইলে এক কৃষকে হত্যার পর ১জন আসামী আটক দেশে কোন ধর্মের মানুষ শান্তিতে নেই:বললেন বিএনপির যুগ্ন মহাসচিব এমপি হারুন নড়াইল জেলার ইতনা ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান টগর মৃত্যবরন করলেন।

বাংলাদেশর নাটক ভারতের ইউটিউব চ্যানেলে

দৈনিক সময়ের সংগ্রাম / ৭০ বার
সময় : সোমবার, ২৬ জুলাই, ২০২১, ১২:২৬ অপরাহ্ন

 

বিনোদন ডেস্ক ঃ

বিশেষ দিবসে প্রচারিত নাটকগুলো নিয়ে দর্শকদের মনে প্রত্যাশা থাকে একটু বেশি-ই।শেষ হয়েছে ঈদুল আজহা।অন্যান্যবারের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে প্রচার হয়েছে কয়েক ডজন নাটক-টেলিছবি!

ঈদে প্রচারিত নাটকগুলোর মধ্যে বেশ কয়েকটি নাটক এসেছে আলোচনায়।তবে বিশেষভাবে দর্শকদের মনে দাগ কেটেছে জিয়াউল ফারুক অপূর্ব-মেহজাবিন চৌধুরী অভিনীত ‘শনির দশা’ নাটকটি।দেশের সীমানা পেরিয়ে নাটকটি এখন ভারতের ইউটিউব ট্রেন্ডিংয়ের অবস্থান করছে।

নাটকটি দেশের দর্শকদের পছন্দের তালিকায় রয়েছে শীর্ষে পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লাখাে প্রবাসী বাংলাদেশীদের মনে জায়গা করে নিয়েছেন তরুণ নির্মাতা মহিদুল মহিম পরিচালিত ‘শনির দশা’ নাটকটি।শুধু দেশ কিন্তু নয়,ইউটিউবে প্রকাশের দুইদিনের মাথায় বাংলাদেশের গণ্ডি পেরিয়ে ‘শনির দশা’ জায়গা করে নিয়েছে সর্ববৃহৎ ভারতীয় ইউটিউব ট্রেন্ডিংয়ে। মুম্বাই, দিল্লি কিংবা পশ্চিম বঙ্গের এ ট্রেন্ডিং লিস্টের ১৮০ এর মধ্যে ‘শনির দশা’ অবস্থান করছে ট্রেন্ডিং ১৪০-এ।যা বাংলাদেশের টিভি নাটক ইন্ডাস্ট্রির নির্মাতাদের জন্য নতুন এক অনুপ্রেরণার। এরপর সেটি আসে ১৫৭-তে। এছাড়াও শুধু পশ্চিম বঙ্গের সেরা ১০ এর মধ্যে দ্বিতীয় দিনে এটি জায়গা করে নেয় ট্রেন্ডিং ৯-এ এবং এখন সেটি অবস্থান করছে সেরা ৭-এ।

২৩ জুলাই বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনদিন আগে আপলোড করা এ নাটকটি দেখেছেন প্রায় ১৬ লাখ দর্শক।

নাটকটির রচয়িতা-নির্মাতা মহিদুল মহিম।এমন সাফল্যে বেশ উচ্ছ্বসিত। তিনি প্রথমেই দর্শকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বরাবরই দর্শকদের ভিন্ন কিছু দেওয়ার চেষ্টা করি। এই কাজটির প্লট একটু বেশ ব্যতিক্রম।শনির দশা নাটকটি ভারতের পশ্চিমবঙ্গে আমাদের নাটকের দর্শক আছে। তারা আমাদের নাটক পছন্দ করেন। নাটকটি গোটা ভারতবর্ষে ইউটিউব ট্রেন্ডিংয়ে জায়গা করে নিয়েছে, এটা যেমন আনন্দের।তেমনই অনুপ্রেরণাও।যেখানে বলিউড ইন্ডাস্ট্রি, তেলেগু, তামিল, বাংলা কন্টেন্টের ছড়াছড়ি সেখানে তাদের সঙ্গে পাল্লা দিয়ে ১৮০ এর মধ্যে ট্রেন্ডিংয়ে জায়গা পাওয়াটাও কিন্ত বড় ব্যাপার। বাংলা ভাষাভাষী সকলের জন্য অন্তর থেকে ভালোবাসা জানাই। বাংলা নাটকের জয় হোক সর্বত্র।

সুএঃ প্রতিঘন্টা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৭,১৩৯
সুস্থ
১,৫৩০,৬৪৭
মৃত্যু
২৭,৮০৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২৩২
সুস্থ
৫৬৪
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর