বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন
ই-পেপার
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
মধুপুরে জলছত্র সুপারকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নাটকীয়তার পর প্রেমিকার অধিকার আদায়ঃঅতপর দুই বধু এক স্বামী ময়মনসিংহে নেশাজাতীয় ওষুধ সেবন করিয়ে ধর্ষণ মোহনপুর ইউপিতে নৌকার মনোনয়ন প্রত্যাশী জয়নাল আবেদিন জনি মাঠে অনেক এগিয়ে লক্ষীপাশা জননী সার্জিক্যাল ক্লিনিকে ডাক্তার ভূল অপারেশন করায় রোগীর মৃত্যু। মধুপুরের আকাশী এলাকায় অটোরিক্সা চাপায় মাদরাসা ছাত্র গুরুতর আহত ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় বাল্যবিবাহ বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,এক জনের জেল। ময়মনসিংহবাসীর জন্য ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের সতর্কবার্তা। ময়মনসিংহের নান্দাইলে নারীর ক্ষত-বিক্ষত লাশ,রক্তাক্ত শিশুর করুণ চিৎকারঃ মধুপুরে কুলি মজদুর ইউনিয়ন আঞ্চলিক কার্যালয় উদ্বোধন

নড়াইল জেলার কঠোর লকডাউন প্রশাসনের দুর্বল বলেছেন সাংবাদিক এনামুল হক

কাজী সিদ্দিকুর রহমান লোহাগড়া উপজেলা প্রতিনিধি। / ৫৯ বার
সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ৪:০৯ পূর্বাহ্ন

নড়াইল জেলার মহামারী করোনারভাইরাস আক্রমন সংক্রান্ত বিষয়ের উপর কঠিন পদক্ষেপ ২৩ শে জুলাই থেকে ৫ ই আগষ্ট লকডাউনের ঘোষনা করেছেন জেলা প্রশাসক।

সাংবাদিক মোঃ এনামুল হক তিনি বলেন নড়াইল বিভিন্ন জায়গাতে পরিদর্শন করি এবং প্রতিটি এলাকাতে হাট বাজার চায়ের দোকানে জনসংযোগ। জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করছে জেলার মানুষ। সরকার কতৃক ঘোষিত কঠোর লকডাউন একে বারেই অচল হয়ে পড়েছে।কারন লকডাউন কেউ মানছে না। নিয়ম নীতির বাহিরে চলাচল করছে মানুষ।প্রশাসন দুর্বল হওয়ার কারনে মানুষ সুযোগ গ্রহন করেছে।

সাংবাদিক এনামুল বলেন নিয়মনীতির মধ্যে নিষেধাজ্ঞা জারি করেছেন জেলা প্রশাসক।তবে কেন প্রশাসনের বাহিরে চলাচল করবে নিয়মকে ভঙ্গ করিবে। প্রতিটি থানায় পুলিশ প্রশাসন রয়েছে তাদের টহল আর নজরদারী দেওয়ার জেলা প্রশাসকের নির্দেশ দেওয়া আছে। সেই নির্দেশকে ফলো করছে না। মাঝেমধ্যে পুলিশ প্রশাসনকে কয়েক মিনিটের জন্য দেখা যায়।

সময়সীমা নির্ধারন করে দিয়েছেন সরকারের পক্ষ হতে। আর সেই নিয়মনীতি ঘোষনা করেছেন নড়াইল জেলা প্রশাসক(ডিসি) মহোদয়। প্রথম এবং দ্বিতীয় লকডাউন কঠোর থেকে কঠোরের সাথে দ্বায়িত্ব পালন করেছে পুলিশ প্রশাসনের টিম।তৃতীয় ধাপে কঠোর লকডাউনের পদক্ষেপ দুর্বল কেন?

তিনি বলেন এভাবে কঠোর লকডাউন ঘোষনা দিয়ে যদি নরমাল লকডাউন চলে। তাহলে আইনের প্রতি মানুষের শ্রোদ্ধাশীল আস্হা থাকবে না।
প্রতিটি জায়গাতে জনমানুষের সমাবেশ আর নেই কোন মাস্ক, বজায় রাখছেনা সামাজিক দুরাত্ব।

মহামারী করোনা ভাইরাস প্রতিহৃত করতে হলে সরকার কতৃক ঘোষনাকে দ্বায়িত্বের সাথে পালন করতে হবে প্রশাসনের।

সাংবাদিক এনামুল হক সাধারন জনগনকে উদ্দেশ্য করে বলেন-প্রতিটি মানুষ সরকারী নিয়মনীতি মেনে চলতে হবে।নিজ নিজ সতর্কতার সাথে চলতে হবে।মাস্ক ব্যবহার করতে হবে।হাত,পা, মুখ সাবান দিয়ে পরিস্কার করতে হবে। রোগ কারোর আপন নয়। নিজে সচেতনতা পালন করবেন এবং অপরকে সচেতন হওয়ার উপদেশ দিবেন।নিজের জীবনকে সুরক্ষিত রাখুন,সুস্থ থাকুন।

সাংবাদিক এনামুল হক বলেন ভাইরাস এমনই একটি পদার্থ যা খালি চোখে দেখা যায় না।বাতাস মিশ্রিত ভাসমান জীবাণুবাহী শরীলের ভিতর প্রবেশ করলে মৃত্যু অবধারিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৪৫,৮০০
সুস্থ
১,৫০৪,৭০৯
মৃত্যু
২৭,২৭৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৫৬২
সুস্থ
১,৬০৩
মৃত্যু
২৬
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর