বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন
ই-পেপার
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
মধুপুরে জলছত্র সুপারকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নাটকীয়তার পর প্রেমিকার অধিকার আদায়ঃঅতপর দুই বধু এক স্বামী ময়মনসিংহে নেশাজাতীয় ওষুধ সেবন করিয়ে ধর্ষণ মোহনপুর ইউপিতে নৌকার মনোনয়ন প্রত্যাশী জয়নাল আবেদিন জনি মাঠে অনেক এগিয়ে লক্ষীপাশা জননী সার্জিক্যাল ক্লিনিকে ডাক্তার ভূল অপারেশন করায় রোগীর মৃত্যু। মধুপুরের আকাশী এলাকায় অটোরিক্সা চাপায় মাদরাসা ছাত্র গুরুতর আহত ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় বাল্যবিবাহ বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,এক জনের জেল। ময়মনসিংহবাসীর জন্য ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের সতর্কবার্তা। ময়মনসিংহের নান্দাইলে নারীর ক্ষত-বিক্ষত লাশ,রক্তাক্ত শিশুর করুণ চিৎকারঃ মধুপুরে কুলি মজদুর ইউনিয়ন আঞ্চলিক কার্যালয় উদ্বোধন

নড়াইলে ছাত্র ছাত্রীদের মানববন্ধন এ্যাসাইনমেন্ট বাতিল করতে হবে।

মোঃ এনামুল হক স্টাফ রিপোর্টার। / ৭ বার
সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৯ পূর্বাহ্ন

নড়াইল জেলা শহরে প্রেসক্লাব সংলগ্ন রোড অগ্রণী ব্যাংক এর সামনে গতকাল দুপুর বেলায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে ক্লাস চালু করে পরীক্ষা দেওয়ার দাবিতে মানববন্ধন করে ছাত্র ছাত্রীরা।

দীর্ঘদিন যাবত মহামারী করোনাকালীন সময় স্কুল, কলেজ, বন্ধ রয়েছে।ছাত্র ছাত্রীদের বাড়িতে বসে সময় কাটিয়েছে এবং মহামারী করোনা সংক্রমনের জন্য নিজ নিজ সেফ থাকার জন্য চেষ্টা করেছে।কারন মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা পালন করছে ছাত্র ছাত্রী সহ বাংলাদেশের সকল শ্রেনীর মানুষ।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ দীর্ঘদিন যাবত এখন (এইচ,এস,সি) পরীক্ষার সময় এ্যাসাইনমেন্টের জন্য টাকা দিয়ে পরীক্ষা দিতে হবে কেন ছাত্র ছাত্রীদের প্রস্তাবনা। নড়াইল জেলার বেশ কয়েকটি কলেজে শিক্ষা বোর্ডের নিয়ম দেখানো হচ্ছে আর অনলাইনে এ্যাসাইনমেন্ট খরচ পাশাপাশি ২ বছরের টাকা জমা দিতে হচ্ছে কলেজ শিক্ষকের একাউন্টে। অধ্যক্ষ বলছে আমাদের কোন হাত নেই এটা সরকারী নিয়ম অনুযায়ী বোর্ড নির্ধারন করছে।প্রতিটি কলেজে ছাত্র ছাত্রীদেরকে সাথে কথা বললে তারাই বলতে পারবে কোন একাউন্ট নাম্বারে টাকা জমা দেওয়া হচ্ছে বেরিয়ে আসবে আসল রহস্য?

শিক্ষার্থীদের বক্তব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক প্রতিষ্ঠান বন্ধ ছিলো তাহলে বন্ধকালীন সময়ের টাকা দিতে হবে কেন?

দুই বছরের মত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ রয়েছে সেখানে মাসিক টাকা সহ অন্যান্য খরচ বাবদ ৬/৭ হাজার টাকা হিসাব করে জমা দিতে হচ্ছে। এই দূর্নীতিকে বন্ধ করতে হবে মানববন্ধনে তুলে ধরে ছাত্র ছাত্রীরা।

এইচ এস সি-২০২১ পরীক্ষার্থী ছাত্র ছাত্রীদের দাবী পরীক্ষা নিতে হলে এ্যাসাইনমেন্ট বাতিল করতে হবে এবং কলেজ খুলে দিয়ে ক্লাস চালু করে শর্ট সিলেবাস শেষ করে পরীক্ষা দেওয়ার দাবিতে মানববন্ধন করে।
আয়োজনে সর্বস্তরের এইচ এস সি পরীক্ষার্থী ২০২১ নড়াইল।

মাননীয় শিক্ষামন্ত্রী এবিষয়ে সুষ্ঠ তদন্ত টীম তৈরী করবেন। যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকগন দূর্নীতি প্রতারনা করছে ছাত্র ছাত্রীদেরকে নিয়ে।নিয়ম ছাড়া অনিয়ম করে মোটা অংকের অর্থ বাণিজ্য করছে এবং শিক্ষাপ্রতিষ্ঠানকে কলঙ্ক করছে সে সকল শিক্ষককে দূর্নীতি করার দায়ে তাদেরকে আইননুগ ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেন ছাত্র ছাত্রীদের অভিভাবকগন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৪৫,৮০০
সুস্থ
১,৫০৪,৭০৯
মৃত্যু
২৭,২৭৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৫৬২
সুস্থ
১,৬০৩
মৃত্যু
২৬
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর