শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন
ই-পেপার
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
সাপাহারে ফাইনাল ফুটবল খেলা অনুষ্ঠিত মানুষ মানুষের জন্য সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হুইল চেয়ার বিতরণ মোখলেসুর রহমান কে বিজয়ী করার এর নৌকা প্রতীকের বিশাল প্রচার মিছিল ময়মনসিংহে ট্রেনে কাটা পরে ২জনের মৃত্যুঃ তানোর মুন্ডুমালা পৌর আ’লীগের বর্ধিত সভায় এমপি ফারুক চৌধুরী আগৈলঝাড়ায় নূর মোহাম্মদ গাজী স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত এমপি ইঞ্জিঃ এনামুলের সাথে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ নড়াইলে এক কৃষকে হত্যার পর ১জন আসামী আটক দেশে কোন ধর্মের মানুষ শান্তিতে নেই:বললেন বিএনপির যুগ্ন মহাসচিব এমপি হারুন নড়াইল জেলার ইতনা ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান টগর মৃত্যবরন করলেন।

নিয়ামতপুরে দু-মুঠো ডাল-ভাতের আশায় ছেলের বিরুদ্ধে বৃদ্ধ বাবার থানায় লিখিত অভিযোগ

নাজমুল হক (সেলিম) / ২৩ বার
সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

 

নাজমুল হক সেলিম
নিয়ামতপুর (নওগাঁ), প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুরে শুধু দু-মুঠো ডাল-ভাত খেয়ে বেঁচে থাকার আশায় ছেলের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন ময়েজউদ্দীন (৮০) নামে এক বৃদ্ধ অসহায় বাবা।

ঐ বৃদ্ধ তার ছেলে মুনছের আলী (৩৫) ও পুত্রবধূ সুলতানা বেগমের (৩০) বিরুদ্ধে সোমবার নিয়ামতপুর থানায় এ লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পাঁড়ইল ইউনিয়নের দিঘীপাড়া গ্রামের দিঘীর পশ্চিম পাহাড়ের বাসিন্দা ময়েজউদ্দীন বার্ধক্যজনিত কারণে বর্তমানে কর্মহীন ও অসহায় হয়ে পড়েছেন। কিন্তু তার ছেলে ভরণপোষণ না দেওয়ায় বৃদ্ধ বয়সে শুধু বাঁচার জন্য বৃদ্ধাকে একাই নিজের খাবার নিজেকে রান্না করে খেতে হয়।

স্থানীয়সূত্রে জানা যায়, ঐ বৃদ্ধ বাবার প্রতি তার ছেলে খুবই উদাসীন। তার বাবার তেমন কোনো খোঁজখবর রাখে না। ছেলেটি বৃদ্ধ বাবার সঙ্গে মাঝে মধ্যেই ছোট খাটো বিষয় নিয়ে তুমুল ঝগড়া করে। বিষয়টি নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশও হয়েছে। তবে তার প্রতিকার হয়নি। অবশেষে, নিরুপায় হয়ে ভরণপোষণের দাবিতে আইনের সাহায্য প্রার্থনা করেছেন তিনি।

ভুক্তভোগী বৃদ্ধ বাবা ময়েজউদ্দীন ছেলের প্রতি আক্ষেপ করে বলেন, যোগ্য কর্মক্ষম ছেলে থাকলেও না খেয়ে তাকে দিন কাটে হয়। বয়সের ভারে বর্তমানে তিনি কিছুই করতে পারেন না। সম্প্রতি তার ভরণপোষণও বন্ধ করে দিয়েছে ছেলে। পুত্রবধূর প্রতি কিছুটা ভরসা করলেও সেও তার ছেলের মতোই আচরণ শুরু করেছে এখন। যেদিন শরীর খুব খারাপ থাকে সেদিন রান্না হয় না তার। না খেয়ে থাকতে হয় সারাদিন। পাড়া-প্রতিবেশীরা খোঁজ নিয়ে কিছু দিলে তার পেটে যায়। বর্তমানে সব মিলিয়ে অর্ধহারে-অনাহারে দিন কাটছে বৃদ্ধার। অসুখ-বিসুখ ও চিকিৎসার কথা বলতেই বৃদ্ধার দুই চোখ বেয়ে অশ্রু নেমে আসে।

তিনি কান্নাজড়িত কণ্ঠে যুগান্তর গণমাধ্যমের এক সাক্ষাতকারে বলেন, শুনেছি সরকার নাকি বৃদ্ধ পিতা-মাতার ভরণপোষণ নিশ্চিত করতে আইন করেছে। সেই ভরসায় শুধু দু-মুঠো ডাল-ভাত খেয়ে বেঁচে থাকার আশায় ছেলের বিরুদ্ধে অভিযোগ করেছি।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবীর বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৬,৯০৭
সুস্থ
১,৫৩০,০৮৩
মৃত্যু
২৭,৮০১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর