বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন
ই-পেপার

কানসাটে ঐতিহাসিক রাজার বাগানে আম পাড়ার শুভ উদ্বোধন

প্রতিনিধি নাম: / ৭৮ বার
সময় : রবিবার, ২৩ মে, ২০২১, ৪:৩৭ অপরাহ্ন

 

রহিম আলী ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার কানসাট
রাজার বাগানে
স্বাস্থ্যবিধি মেনে গাছ থেকে আম পাড়া কার্যক্রম শুরু হয়েছে।
শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে কানসাট ঐতিহাসিক রাজার বাগানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লাইভ ম্যাংগো মিউজিয়াম আম পাড়ার উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

স্থানীয় সরকারের উপ-পরিচালক এ কে এম তাজকির উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক, (রাজস্ব) দেবেন্দ্র নাথ উঁরাও , শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বিসহ প্রশাসনের কর্মকর্তা এবং আম সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, ‘সারাদেশে ফরমালিনমুক্ত আম সরবরাহ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

করোনা থেকে মুক্ত থাকতে শ্রমিকসহ আমের সঙ্গে জড়িত সবাইকে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সরবরাহ করা হয়েছে।’ তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে আসা আম ব্যাপারী ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে। তাদের জন্য কানসাট এবং শিবগঞ্জ বাজারে একাধিক আবাসিক হোটেলের ব্যবস্থা করা হয়েছে। তারা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয়, সেজন্য প্রশাসনিকভাবে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তবে এবার চাঁপাইনবাবগঞ্জে করোনার প্রভাব হঠাৎ করে বেড়ে যাওয়ায় আম বাজার জাতকরণ নিয়ে শঙ্কায় রয়েছেন আম চাষীরা।

কানসাট আম আড়ৎ দার সমিতির সাধারণ সম্পাদক উমর ফারুক টিপু বলেন, ‘আমরা আমাদের সমিতির পক্ষ থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয়-বিক্রয় ও প্যাকেটজাত করার ঘোষণা দিয়েছি।
করোনার প্রভাব বেড়ে যাওয়ায় কানসাট আমবাজারসহ বিভিন্ন আম বাজারগুলো স্বাস্থ্যবিধি মানার ব্যবস্থা, হাত ধোঁয়ার ব্যবস্থা এবং হোটেলগুলো বাইরের আম ব্যবসায়ীদের থাকার উপযোগী করা জরুরী বলে মনে করেন।

উল্লেখ্য, এ বছর চাঁপাইনবাবগঞ্জে আড়াই লাখ মেট্রিক টন আম উৎপাদনের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিগত বছরগুলোতে শুধু কানসাট বাজারে প্রতিদিন প্রায় ১০ থেকে ১২ কোটি টাকার আম বেচা-কেনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,২১০,৯৮২
সুস্থ
১,০৩৫,৮৮৪
মৃত্যু
২০,০১৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৬,২৩০
সুস্থ
১৩,৪৭০
মৃত্যু
২৩৭
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর