রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন
ই-পেপার
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ আটক ৫ জন নড়াইলে ডিবির অভিযানে মাদক মামলার আসামী গাঁজাসহ আটক ১ জন ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৬জনের মৃত্যুঃ গোদাগাড়ী উপজেলা সমিতির উদ্যোগে জনসচেতনতা সৃষ্টি ও মাস্ক বিতরণ ক্যাম্পেইন বাংলাদেশ ছাত্রলীগ পৌর শাখার ১,২,৩,৪ নং ওয়ার্ড কমিটি ১ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়েছে লকডাউন এর অষ্টম দিনে আগৈলঝাড়ার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। টাঙ্গাইল জেলার মধুপুর থানা পুলিশের উদ্যোগে চলমান রয়েছে করোনার প্রতিরোধ মূলক প্রচারণা নওগাঁয় শিশুকে ঘরে আটকে রেখে হাত-পা বেঁধে নির্যাতন আটক-১ নড়াইল জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ২০ জন মৃত্যু ১ জন। ঢাক বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতির মায়ের মৃত্যু

আগৈলঝাড়ায় চলছে অটো ভ্যান রিক্সা। মানছেনা সরকার ঘোষিত নির্দেশ।

মঞ্জুর লিটন -বরিশাল জেলা প্রতিনিধি / ৬২ বার
সময় : সোমবার, ২১ জুন, ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

আগৈলঝাড়া উপজেলায় সরকার ঘোষিত ব্যাটারি চালিত অটো রিক্সা ভ্যান বন্ধের নির্দেশ মানছেন না চালকরা।

সরজমিনে গিয়ে দেখা যায় আগৈলঝাড়ার বিভিন্ন স্থানে সড়ক মহাসড়কে আগের মতই চলছে অটো ভ্যান রিক্সা। চালকদের সাথে কথা বলে জানা যায় তাহারা সরকার ঘোষিত নির্দেশ অনেকে জানেনই না আবার যারা শুনেছেন তারা মানতে রাজি নয়।

বিভিন্ন চালকদের সাথে কথা বলে জানতে চাইলে তারা জানান একটি অটোভ্যান তৈরি করতে ৪০- ৫০ হাজার টাকা লাগে। বেশিরভাগ লোকেই বিভিন্ন এনজিও থেকে ঋণ গ্রহণ করে এইসব অটোভ্যান তৈরি করেন। আয় করে তাদের সংসার খরচ ও ঋণের টাকা পরিশোধ করেন। এমতো অবস্থায় বিকল্প ব্যবস্থা না করে হঠাৎ করে রিকশা-ভ্যান বন্ধ করে দিলে এই বিপুল পরিমান জনগোষ্ঠীর কর্মহীন হয়ে পড়বে। এবং ঋণের টাকা পরিশোধ করবে কিভাবে? সংসার চালাবে কিভাবে? তাই বাহনটি ঝুঁকি জেনেও তাহারা বন্ধ করতে রাজি নয়।

এলাকার জনসাধারণের সাথে এ ব্যাপারে কথা বললে তারাও বলেন বাহনটি অতি ঝুঁকিপূর্ণ হলেও অনেক লোক এর উপরে নির্ভরশীল। এলাকার অনেক পরিবার আছে যাহারা এই অটো ভ্যানের উপরে নির্ভরশীল। তাই সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেলে অনেক লোকই বেকার হয়ে যাবে। এর বিকল্প ব্যবস্থা করার পরেই এটা বন্ধ করা সম্ভব।

এলাকার বিশিষ্ট জনেরা মনে করেন এই ঝুঁকিপূর্ণ বাহন অটো ভ্যান রিক্সা বন্ধ করার আগে এর আমদানিকৃত যন্ত্রাংশ আমদানি বন্ধ করতে হবে। আমদানিকৃত যন্ত্রাংশ না পেলে আস্তে আস্তে এই বাহনটির বন্ধ হয়ে যাবে। এর যন্ত্রাংশ আমদানির চালু থাকলে এটি বন্ধ করা সম্ভব নয় ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর....

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,২৪৯,৪৮৪
সুস্থ
১,০৭৮,২১২
মৃত্যু
২০,৬৮৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৯,৩৬৯
সুস্থ
১৪,০১৭
মৃত্যু
২১৮
স্পন্সর: একতা হোস্ট
এক ক্লিকে বিভাগের খবর